advertisement
আপনি দেখছেন

বিল গেটস যখন ডা. সেঁজুতি সাহার ভূয়সী প্রশংসা করে কলম ধরলেন তখনই চারদিকে ছড়িয়ে পড়ে তার নাম। এর মধ্যেই বাবা সমীর সাহার সঙ্গে মিলে করোনাভাইরাসের জীন-নকশা (জিনোম সিকোয়েন্স) উন্মোচন করলেন। বাংলাদেশের গর্ব এই সেঁজুতি সাহা এবার পরামর্শ দেবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে। সংস্থাটির দ্য পোলিও ট্রানজিশন ইনডিপেনডেন্ট মনিটরিং বোর্ডের (টিআইএমবি) পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে এই অণুজীব বিজ্ঞানীকে।

sejuti saha

বর্তমানে বাংলাদেশের শিশু বিষয়ক বেসরকারি গবেষণা সংস্থা চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশনে (সিএইচআরএফ) কর্মরত আছেন সেঁজুতি সাহা। সংস্থাটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এই সুখবর জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ডা. সেঁজুতি সাহাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে এটা আমাদের দেশের জন্য গর্বের। প্রথমবারের মতো একজন বাংলাদেশি হিসেবে তিনি এই নিয়োগ পেলেন তিনি।

সুখবরটি ফেসবুক পোস্টের মাধ্যমে নিজেও শেয়ার করেন সেঁজুতি। তিনি বলেন, এটা আমার জন্য অত্যন্ত সম্মানের। আমার দেশ কিংবা আমাদের মতো নিম্ন ও মধ্যম আয়ের যেসব দেশ আছে, সেসব দেশের স্বাস্থ্য সমস্যা বিশ্ব স্বাস্থ্য সংস্থায় তুলে ধরার সর্বোচ্চ চেষ্টা করবো। আশাকরি, এর মধ্য দিয়ে দেশের জন্য ইতিবাচক ফলাফল বয়ে নিয়ে আসতে পারবো। 

sheikh mujib 2020