advertisement
আপনি দেখছেন

সৌদি আরবে করোনাভাইরাস প্রতিরোধে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হয়। নয়তো যে কাউকে জরিমানা গুনতে হয়। এবার সেখানে স্বাস্থ্যবিধি অমান্য করায় রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ৪ লাখ ৫০ হাজার রিয়াল জরিমানা করেছে সৌদি সরকার। যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা।

bd biman airline

মঙ্গলবার বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করা ও ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে, সে জন্য ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গত ১১ জুলাই বিমান পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কমিটি গঠন করা হয়।

কমিটির আহ্বায়ক হিসেবে আছেন বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ার, সদস্য সচিব করা হয়েছে সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছানকে এবং সদস্য করা হয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপ-ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়াকে।

biman bangladesh dellhi dhaka

অফিস আদেশে বলা হয়েছে, কমিটি যদি প্রয়োজন মনে করে তাহলে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে যুক্ত করতে পারবেন। তবে সৌদি আরবে কবে নাগাদ এ ঘটনা ঘটেছে তা উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

sheikh mujib 2020