advertisement
আপনি দেখছেন

গত ২৪ ঘণ্টায় দেশে মরণঘাতী করোনাভাইরাসে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৩ হাজার ১১১ জনের মৃত্যু হলো। এ ছাড়া একদিনে আরো ২ হাজার ৭৭২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৭০টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬১৪টি। এর মধ্যে ২ হাজার ৭৭২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১১ লাখ ৭৬ হাজার ৮০৯টি নমুনা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২১.৯৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০.২০ শতাংশ। 

nasima sultana buletin health ministryস্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা 

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৩ হাজার ১১১ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ৬ জন। মৃতদের সবাই হাসপাতালে মারা গেছেন।

এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ২ হাজার ৪৪৬ জন বা ৭৮ দশমিক ৬২ শতাংশ। আর নারী মারা গেছেন ৬৬৫ জন বা ২১ দশমিক ৩৮ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৭৬ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৮৬ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন। এ ছাড়া চট্টগ্রাম ৮, খুলনা ২, রাজশাহী ৩, রংপুর ১ এবং বরিশালে ১ জনের মৃত্যু হয়েছে।

sheikh mujib 2020