advertisement
আপনি দেখছেন

দেশের জনগণ যাতে উন্নত জীবন-যাপন করতে পারে সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে ধানমন্ডি ৩২নং রোডে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

pm hasina address eidপ্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফাইল ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচির এ আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ। রক্তদান ছাড়াও এতিমদের মাঝ ঈদ উপহার, মৌসুমী ফল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। গণভবন থেকে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, চলমান নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মহামরি পরিস্থিতির মধ্যে সরকার জনগণের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাহয্য-সহযোগিতা করছে। দেশের জনগণ যাতে উন্নত জীবন-যাপন করতে পারে সেটাই সরকারের লক্ষ্য। আর সে লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে।

bangladesh krisok legueবাংলাদেশ কৃষক লীগ

সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমরা দেশের গরিব, দুঃখী, অসহায়, এতিমদের মুখে দুবেলা খাবার তুলে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। করোনাভাইরাসের কারণে সৃষ্ট এ পরিস্থিতিতে সহযোগী সংগঠনগুলোও ভালো কাজ করছে।

১৯৭৫ সালে নিহত পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, এ মাসেই আমি আমার পরিবারের সবাইকে হারিয়েছি।

এ সময় বাংলাদেশ কৃষক লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পাশাপাশি বঙ্গবন্ধুর পরিবারের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

sheikh mujib 2020