advertisement
আপনি দেখছেন

দেশে এখন খারাপ-ভালো সব ধরনের মানুষই অন্যকে উপদেশ দিতে পছন্দ করেন। পাণ্ডিত্য জাহির করার জন্য অনেকে আবার নিজের নামে বিলবোর্ড ছাপিয়ে সেখানে উপদেশ সম্বলিত বিভিন্ন বাণী লিখে দেন। এটা এখন এক ধরনের ট্রেন্ড হয়ে গেছে। বাদ যাননি কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশও।

oc prodip billbordওসি প্রদীপ কুমার দাশের উপদেশ সম্বলিত বিলবোর্ড

নিজে হাজারটা অপকর্ম করলেও অন্যকে সবসময় ভালো উপদেশ দিয়ে গেছেন। এই যেমন সামাজিক যোগাযোগমাধ্যমে তার উপদেশ সম্বলিত বিলবোর্ডের একটি ছবি ভাইরাল হয়েছে। যা নিয়ে নেটিজেনরা নানা রকম ট্রল করছেন।

ওই বিলবোর্ডে লেখা আছে, ‘প্রিয় অভিভাবক, আপনার সন্তানকে নৈতিক শিক্ষা দেয়া আপনার নৈতিক দায়িত্ব। নজর রাখুন সে কার সাথে মেলামেশা করছে।’ লেখাটির নিচে নিজের নাম ও পরিচয় লিখে দিয়েছিলেন তিনি।

oc pradeepওসি প্রদীপ কুমার দাশ

অথচ এমন ভালো মুখোশের আড়ালে নিয়মিত অপকর্ম করে বেড়াতেন সাবেক এই ওসি। ক্রসফায়ারের মাধ্যমে মানুষ খুন করাকে নিয়মিত অভ্যাস বানিয়ে ফেলেছিলেন। তার ভয়ে কেউই মুখ খুলতে সাহস পেতেন না। কিন্তু কথায় আছে, ‘চোরের দশ দিন তো গেরস্তের এক দিন’।

ফলে শেষ পর্যন্ত তিনিও ধরা খেলেন। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে ক্রসফায়ার করে ফেঁসে গিয়েছেন। যার খেসারতে তিনি এখন কারাগারে বিচারের সম্মুখীন।

sheikh mujib 2020