advertisement
আপনি দেখছেন

দেশে মহামারি করোনাভাইরাসের প্রকোপ কমে গেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চলতি মাসের শেষ দিকে অনেক কোভিড-১৯ হাসপাতাল বন্ধ করে সেগুলোকে নন-কোভিড হিসেবে ঘোষণা করা হবে।

health minister jahid malek 15 aprilস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ৮টি বিভাগীয় পর্যায়ে ক্যান্সার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রকোপের কারণে আমরা কিছুটা পিছিয়ে গেছি। গত ছয়-সাত মাস ধরে কোনো কাজ করা যায়নি। এখন নন-কমিউনিকেবল ডিজিস যেগুলো আছে সেগুলোর ওপর জোর দেয়া হয়েছে। ইতোমধ্যে কাজকর্ম শুরু করা হয়েছে।

cv 19 hospital emptyরোগী শূন্য পড়ে আছে অনেক করোনা ডেডিকেটেড হাসপাতাল

তিনি বলেন, নন-কোভিড রোগীরা করোনার কারণে এতদিন সেভাবে চিকিৎসা পায়নি। কিন্তু এখন দেশে ভাইরাসটির প্রকোপ কমে আসছে। সে জন্য এ মাসের শেষ দিকে অনেকগুলো হাসপাতাল নন-কোভিড করে দেয়া হবে। যেন সবাই চিকিৎসা নিতে পারে। তাছাড়া অনেকেরই চিকিৎসার প্রয়োজন হয়, কিন্তু করোনার ভয়ের কারণে চিকিৎসা নিতে আসছে না। বাসায় বসেই চিকিৎসা নিচ্ছেন।

বর্তমানে করোনা ডেডিকেটেড হাসপাতালের ৭০ শতাংশ সিট খালি আছে জানিয়ে মন্ত্রী বলেন, অবস্থা আরো ভালো হলে এ মাসের শেষে বেশ কয়েকটি হসপাতাল নন-কোভিড করে দেয়া হবে। সেখানে সবাই চিকিৎসা নিতে পারবে। যে সব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে সেখানে করোনা চিকিৎসা হবে না। কোভিডের জন্য আলাদা হাসপাতাল রয়েছে, সেখানে চিকিৎসা হবে।

sheikh mujib 2020