advertisement
আপনি দেখছেন

রোগী না থাকায় চট্টগ্রামের ফৌজদারহাটের ছলিমপুরে অবস্থিত 'চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল' নামে কোভিড-১৯ ডেডিকেটেড একটি হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে। আজ রোববার হাসপাতালটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেন এটির প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া।

ctg corona hospital1চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল

৬০ শয্যার এই ফিল্ড হাসপাতালটি বন্ধ করার কারণ হিসেবে তিনি বলেন, রোগী না থাকাতেই এটি আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। রোগী বাড়লে ভবিষ্যতে হাসপাতালটি আরো বড় পরিসরে তৈরি করে মানুষকে সেবা দেয়া হবে।

ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, প্রতিষ্ঠার পর থেকে গত চার মাসে হাসপাতালটিতে এক হাজার ৬০০ জন করোনা রোগীকে সেবা দিয়ে সুস্থ করে তোলা হয়েছে। মাত্র চার জন মৃত্যুবরণ করেছেন। কিন্তু এখন হাসপাতালটিতে কোনো রোগী নেই।

ctg field hospital doctorsহাসপাতালের স্বেচ্ছাসেবকরা

যারা পাশে ছিলেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, করোনার আঘাতে পৃথিবী যখন লণ্ডভণ্ড তখন ফিল্ড হাসপাতাল তৈরির স্বপ্ন নিয়ে সহায়তা চেয়ে ফেসবুকে পোস্ট করি। স্লোগান ছিল- 'এক লাখ মানুষ, একশত টাকা, এক কোটি টাকা এবং একটি ফিল্ড হাসপাতাল। অর্থসহ সার্বিক সহযোগিতার মাধ্যমে সেই স্বপ্নকে বাস্তবায়ন করেছে সাধারণ মানুষ।

ফৌজদারহাটে ছলিমপুরে নাভানা গ্রুপের ৬ হাজার ৮০০ বর্গফুটের একটি ভবনে এই হাসপাতালটি নির্মাণ করা হয়। ডা. বিদ্যুৎ বড়ুয়ার নেতৃত্বে একটি স্বেচ্ছাসেবক দল মাত্র ২১ দিনেই এটি নির্মাণ করেন। এরপর থেকেই অসহায় এবং সাধারণ মানুষের ভরসাস্থল হয়ে উঠে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল।

sheikh mujib 2020