advertisement
আপনি দেখছেন

করোনার একটি কার্যকর ভ্যাকসিনের জন্য উন্মুখ হয়ে আছে গোটা বিশ্ব। চিকিৎসাবিজ্ঞানীরা রাত-দিন এক করে চেষ্টা করে যাচ্ছেন, তবে এখনো সফলতার মুখ দেখতে পারেননি। অথচ নারায়ণগঞ্জে উৎপাদন হচ্ছে করোনার ওষুধ, নাম দেওয়া হয়েছে ‘নিহারিকা মান্না’! সাধারণ মানুষ না বুঝে দেদারসে সেই ওষুধ কিনছেন। গতকাল কারখানায় অভিযান চালিয়ে ৩ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

rab new 1

দেশে করোনাভাইরাসের অন্যতম হটস্পটের নাম নারায়ণগঞ্জ। এই সুযোগ নিয়ে প্রতারক চক্র ‘গ্লোবাল গেইন কনজুমার প্রোডাক্টস লিমিটেড’ নামের একটি কারখানা খুলে বসেছে। সেখান থেকে তৈরি করা হচ্ছে করোনার ওষুধ। ওষুধটির বিজ্ঞাপনে লেখা হয়েছে ‘করোনা প্রতিরোধে কার্যকরী’। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত সাধারণ মানুষ কিনে নিচ্ছেন ‘নিহারিকা মান্না’ নামের ভুয়া ওষুধটি।

গ্রেপ্তার হওয়া ৩ প্রতারক হলেন মো. নিজাম উদ্দিন, মো. খাদেম হোসেন ও মো. আমিনুল ইসলাম। ইতোমধ্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। চলছে প্রাথমিক জিজ্ঞাসাবাদ। এছাড়া তাদেরকে গ্রেপ্তারের সময় ওই কারখানায় পাওয়া গেছে ১০২ জার ‘নিহারিকা মান্না’ ও ভুয়া ওষুধ বানানোর বিশাল পরিমান কাঁচামাল।

sheikh mujib 2020