advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রতিষেধক যে দেশ থেকেই আসুক না কেন তা দেশের সবাই পাবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ শনিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

foreign minister abdul momenপররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন- ফাইল ছবি

সিলেটে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক ও ক্রীড়া সংগঠকদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ আর্থিক অনুদান প্রদান করা হয়। অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, কোনো দেশের তৈরি করোনাভাইরাস প্রতিরোধী প্রতিষেধক শতভাগ কার্যকর প্র্রমাণ হলেই সঙ্গে সঙ্গে তা সংগ্রহ করা হবে। দেশে ভ্যাকসিন আনার পর সবাই যাতে সেটি পায় সরকার সে চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের সবাই করোনাভাইরাসের ভ্যাকসিন পাবেন।

corona vaccineকরোনাভাইরাসের প্রতিষেধক- প্রতীকী ছবি

তিনি আরো বলেন, প্রতিবেশী অনেক দেশের তুলনায় বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ কম হয়েছে। এটি সরকারের বিভিন্ন সতর্কতামূলক পদক্ষেপের কারণেই সম্ভব হয়েছে। দেশের সবাই যদি মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে কোভিড-১৯ সংক্রমণের বিস্তার নিয়ন্ত্রণে রাখা সম্ভব।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করেছেন। তিনি এ দুর্যোগে চাকরিজীবী, ব্যবসায়ী, পেশাজীবী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে যেমন দাঁড়িয়েছেন তেমনি সমাজকর্মী, সংস্কৃতিকর্মী, খেলোয়াড়সহ বিপদগ্রস্ত দেশের সকল মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তিনি আরো বলেন, সরকার রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে।

sheikh mujib 2020