advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুকে ‘অস্বাভাবিক’ আখ্যা দিয়ে আসছে আলেমদের একটি পক্ষ। মৃত্যুর কয়েকদিন পর্যন্ত এমন অভিযোগ মুখে মুখে শোনা গেলেও এক পর্যায়ে তা আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে তুলে ধরা হয়। তবে হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী বলছেন, আল্লামা শফীর মৃত্যু স্বাভাবিকভাবেই হয়েছে।

babunogori newজুনায়েদ বাবুনগরী

২৬ সেপ্টেম্বর কওমি মাদরাসা শিক্ষক সমিতির ব্যানারে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানেই আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে গুরুতর অভিযোগ তোলেন হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি মো. ওয়াক্কাস। তিনি বলেন, কোনো সন্দেহ নেই আল্লামা শফীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তাকে স্রেফ খুন করা হয়েছে। আমরা এর বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

এই বক্তব্যের পর আল্লামা শফীর মৃত্যু নিয়ে গুঞ্জন আরো বেড়ে যায়। কওমি অঙ্গনের নানা দিকে থেকে নানা কথা ভেসে আসতে থাকে। অবশেষে এক ভিডিও বার্তায় এ নিয়ে মুখ খুললেন জুনায়েদ বাবুনগরী। তিনি বলছেন, হযরতের (আল্লামা শফী) অত্যন্ত স্বাভাবিকভাবে হয়েছে। অনেকে এ নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন, যা দুঃখজনক। বিচার বিভাগীয় তদন্ত দাবি করা হয়েছে, যা রীতিমতো বেয়াদবি।

allama shafi hathazari janaja innerআল্লামা শফীর জানাজা

জুনায়েদ বাবুনগরী বলেন, আল্লামা শফী আগে থেকেই অসুস্থ ছিলেন। যখন বেশি অসুস্থ হয়ে পড়েছিলেন, হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে কোনো গাফিলতি করা হয়নি। এখন যদি বিচার বিভাগীয় তদন্ত করা হয় তাহলে তার মৃতদেহ কবর থেকে তোলার প্রয়োজন হবে! সেটা হবে সম্পূর্ণ সীমালঙ্ঘন এবং আল্লামা শফীর সঙ্গে রীতিমতো বেয়াদবি।

sheikh mujib 2020