advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৪৯৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫ হাজার ৪০৫ জনের মৃত্যু হলো।

cv 19 bd peopleমৃত্যুর মিছিলে আরো ৩০ জন, শনাক্ত ১,৪৯৯

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৯৮টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৪৫টি। এ নিয়ে ২১৩তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ১৩ হাজার ৭৭৬টি।

উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৪৯৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন।

bangladesh risky health department

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৫ হাজার ৪০৫ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১০ জন।

একই সময়ে দেশে ১ হাজার ৬৫১ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৬ দশমিক ৬৪ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

sheikh mujib 2020