advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৬৮৪ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫ হাজার ৫৯৩ জনের মৃত্যু হলো।

cv 19 kitবেড়েছে শনাক্ত ও সুস্থতার হার, কমেছে মৃত্যু

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ১৬৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪১১টি। এ নিয়ে ২২১তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ১২ হাজার ৪৪৮টি।

উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৬৮৪ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন।

corona virus photo

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৫ হাজার ৫৯৩ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী ৩ জন এবং তাদের ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও একজন বাড়িতে মারা গেছেন।

একই সময়ে দেশে ১ হাজার ৫৭৬ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৬৯ শতাংশ এবং সুস্থতার হার ৭৭ দশমিক ৬৭ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

sheikh mujib 2020