advertisement
আপনি দেখছেন

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান ঢাকা সফরে আসছেন, কিছুদিন আগে এমন সম্ভাবনার কথা জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এবার আরও জোর দিয়ে বিষয়টা জানালেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান। তিনি বলেন, সব ঠিকঠাক থাকলে মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে ঢাকায় থাকবেন এরদোয়ান।

erdogan 25রিসেপ তাইয়িপ এরদোয়ান

আজ বুধবার (২৮ অক্টোবর) দেশটির পক্ষ থেকে বাংলাদেশকে চতুর্থবারের মতো করোনার চিকিৎসা সামগ্রী উপহার দেওয়ার সময় রাষ্ট্রদূত মোস্তফা উসমান এমন মন্তব্য করেন। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের হাতে উপহারগুলো তুলে দেওয়া হয়।

তুরস্কের পক্ষ থেকে দেওয়া উপহারের মধ্যে রয়েছে ১০ হাজার পিস এন-৯৫ মাস্ক, কাভারঅল, গাউন, ২০টি ভেন্টিলেটর মনিটর, স্ট্যান্ড সেটসহ আরও বেশকিছু করোনার চিকিৎসা সামগ্রী।

foreign ministry new

এর আগে গত ১৬ সেপ্টম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, তুরস্কের আর্থিক সহযোগীতায় বাংলাদেশে একটি উন্নত মানের হাসপাতাল গড়ার ইচ্ছা প্রকাশ করেছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। সেজন্য তিনি দ্রুততম সময়ের মধ্যে একটি জমি বরাদ্দ করার অনুরোধ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে। সেই হাসপাতালের কাজ উদ্বোধনেও তার উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

sheikh mujib 2020