advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে ‘নো মাস্ক নো এন্ট্রি’ কড়াকড়িভাবে পালনের নির্দেশনা প্রদান করা হয়েছে। কিন্তু বাস্তবে সেই নির্দেশনা অধিকাংশ স্থানেই মানা হচ্ছে না। এমনকি সরকারি প্রতিষ্ঠানেও এমন চিত্র দেখা গেছে।

cv 19 mask peopleকরোনার সংক্রমণ আবারও বাড়ছে

গত ৩ নভেম্বর ‘নো মাস্ক নো এন্ট্রি’ কড়াকড়িভাবে পালনের নির্দেশনা দেয় সরকার। তবে বেশিরভাগ মানুষকেই তা মানতে দেখা যাচ্ছে না। প্রতিষ্ঠানগুলো তাদের প্রবেশ পথে ‘নো মাস্ক নো এন্ট্রি’ সাইনবোর্ড লাগিয়েছে বটে, কিন্তু তা বাস্তবায়নে আর কোনো পদক্ষেপই গ্রহণ করেনি। সেবাপ্রার্থীরাও মাস্ক পরিধান ছাড়াই চলাফেরা করছেন।

আজ মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে এমন চিত্রই লক্ষ্য করা গেছে। ‘নো মাস্ক নো এন্ট্রি’ সাইনবোর্ড লাগিয়ে সবাই নিজেদের দায় সারছে। এমনকি মাস্কবিহীন ব্যক্তিকে প্রবেশে বাধা দিচ্ছেন না গার্ডরাও।

cv 19 mask people1করোনার সংক্রমণ আবারও বাড়ছে

ডিএসসিসির নগর ভবনের প্রবেশমুখে কোথাও ‘নো মাস্ক নো এন্ট্রি’ নির্দেশনা নেই। প্রতিষ্ঠানটির সিকিউরিটি গার্ডরাও মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন। ফলে অধিকাংশ সেবাপ্রার্থীই স্বাস্থবিধি না মেনে সেখানে প্রবেশ করছেন।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, শিগগিরই সকল স্থানে স্বাস্থবিধি নিশ্চিত করা হবে। ইতোমধ্যে বিষয়টি বাস্তবায়নে সংশ্লিষ্টদের মধ্যে বৈঠকও হয়েছে।

sheikh mujib 2020