advertisement
আপনি দেখছেন

ধর্ম মন্ত্রণালয়সহ কিছু মন্ত্রণালয়ে পরিবর্তন আসতে পারে বলে গুঞ্জন চলছে কয়েক দিন ধরে। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, এই মুহূর্তে মন্ত্রিসভায় পরিবর্তনের বিষয়ে আমার জানা নেই। এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

obaidul quader 6ওবায়দুল কাদের -ফাইল ছবি

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, খুব শিগগিরই মন্ত্রিসভায় আর কোনো পরিবর্তন হচ্ছে না বলেই মনে হয়।

করোনাকালে মন্ত্রিপরিষদে কাজের ক্ষেত্রে পরিবর্তন এসেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শারীরিকভাবে উপস্থিত হয়ে কাজ করা কঠিন। বিষয়টি বিবেচনা করেই কাজ এগিয়ে চলছে। এ ক্ষেত্রে জরুরিভিত্তিতে পরিবর্তন আনা দরকার বলে মনে করছেন না প্রধানমন্ত্রী।

এদিকে, জামালপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) মো. ফরিদুল হক খান দুলাল আজ মঙ্গলবার সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন। বিষয়টি নিশ্চিত করে করে কাদের বলেন, শূন্য হওয়া ধর্ম মন্ত্রণালয়ে একজন ভালো লোককে প্রতিমন্ত্রী করা হয়েছে।

cv 19 mask peopleমাস্ক পরার ওপর গুরুত্বারোপ

করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে প্রয়োজনে আরো কঠোর সিদ্ধান্ত নেয়া হতে পারে। আগে মানুষের জীবন, তারপর জীবিকা। সরকারের প্রস্তুতি আছে, বিষয়টি মনিটরিং করছেন প্রধানমন্ত্রী। মাস্ক না পরলে জরিমানা করা হবে।

পুরোপুরি লকডাউন দেয়া সম্ভব নয় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গতি-প্রকৃতি দেখে প্রয়োজন পড়লে কঠোর সিদ্ধান্ত নেয়া হতে পারে। বর্তমানে মাস্ক পরা নিশ্চিত করাই কঠোর সিদ্ধান্ত। মফস্বলে স্বাস্থ্যবিধি একেবারেই মানা হয় না।

sheikh mujib 2020