advertisement
আপনি দেখছেন

প্রায় দুই যুগ আগে বাংলা চলচ্চিত্র থেকে ঝরে পড়া এক নক্ষত্রের নাম সালমান শাহ। যিনি এই নশ্বর পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেছেন না ফেরার দেশে। কিন্তু আজও ভক্তদের হৃদয়ে বেঁচে আছেন ঢাকাই চলচ্চিত্রের এই মহানায়ক।

salman sah bus standমহানায়ক সালমান শাহ স্টেশন

প্রিয় নায়ককে নিয়ে আজও ভক্তদের পাগলামির শেষ নেই। কেউ তার জন্মদিনে ধুমধাম আয়োজন করে কেক কাটে, কেউবা তার মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিলের আয়োজন করে, কেউবা আবার তার স্মৃতিতে ঘরের দেয়াল ভরিয়েছেন ছবির সমারহে।

ভক্তদের এমন কর্মকাণ্ডে বছরের পর বছর ধরে অমর হয়ে আছেন সালমান শাহ। এবার তারই এক ভক্ত প্রিয় নায়কের নামে নিজের জমিতে নিজ খরচে গড়ে তুলেছেন একটি বাসস্ট্যান্ড। নাম দিয়েছেন ‘মহানায়ক সালমান শাহ স্টেশন’। সম্প্রতি গাজীপুরের কাশিমপুরের ৫নং ওয়ার্ডের সুরাবাড়িতে এ বাসস্ট্যান্ডটি দিয়েছেন ভক্ত ডি এম মাসুদ।

salman sahসালমান শাহ- ফাইল ছবি

ডি এম মাসুদের এমন উদ্যোগে যেমন আনন্দিত সালমান শাহ ভক্তরা, তেমনি বিমোহিত ওই বাসস্ট্যান্ড দিয়ে চলাচলকারী যাত্রীরাও। বাসস্ট্যান্ডটিতে লাগালো হয়েছে সালমান শাহের নামে সাইনবোর্ড। আছে যাত্রী ছাউনি। বাসস্ট্যান্ডটি ঘিরে গড়ে উঠেছে কয়েকটি দোকানও। ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে স্টেশনটি।

এ বিষয়ে ভক্ত ডি এম মাসুদ বলেন, ঢাকাই চলচ্চিত্রের মহানায়ক সালমান শাহের নামে এফডিসি বা অন্য কোথাও কিছু করা হবে, এমনটা আশা করেছেন সবসময়। কিন্তু দীর্ঘ বছরেও তা হয়নি। তাই নিজের সামর্থ অনুযায়ী প্রিয় নায়কের জন্য কিছু করার চেষ্টা করেছেন তিনি। যাতে বাংলা চলচ্চিত্র থেকে ঝরে পড়া এ নক্ষত্র মানুষের হৃদয়ে চিরদিন বেঁচে থাকে।

তিনি আরো বলেন, আগে এখানে জারা নামের একটি গার্মেন্টস ছিল। যার কারণে এ বাসস্ট্যান্ডটির নাম ছিল জারা কম্পোজিট গেট। এক সময় গার্মেন্টসটি বন্ধ হয়ে যায়। আশপাশে আরো কিছু গার্মেন্টস থাকায় যাত্রীরা এই জায়গা থেকে বাসে উঠানামা করতে পারতো না। তাই যাত্রীরা যাতে নির্দিষ্ট জায়গা থেকে যানবাহনে উঠতে পারেন সে জন্য সালমান শাহের নামে বাসস্ট্যান্ডটি করেছেন। এখন আর যাত্রীরা বিভ্রান্ত হন না।

sheikh mujib 2020