advertisement
আপনি দেখছেন

গণতন্ত্রহীনতা ও অগণতান্ত্রিক চর্চা বিএনপির দলগত বৈশিষ্ট্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আজ বুধবার নিজ সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল প্রেস ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

obaidul kader al reliefআওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চলেছে। তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুমতন্ত্র ও সুবিধাবাদের প্রতিচ্ছবি বার বার ফুটে উঠে। তাদের গণতন্ত্র চর্চার সাফল্য হলো- হাওয়া ভবন প্রতিষ্ঠা। যার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ ও দুর্নীতি লালন-পালন করা হয়েছে।

তিনি বলেন, গণতন্ত্রহীনতা ও অগণতান্ত্রিক চর্চা বিএনপির দলগত বৈশিষ্ট্য। তাদের মুখে এসব কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো শোনায়।

যাদেরকে (বিএনপি) ১৯৯৬ সালে জনগণ আন্দোলন করে ক্ষমতা থেকে নামিয়েছে, তারা এখন গণতন্ত্রের সবক দিচ্ছে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, এর মধ্য দিয়ে তারা জনগণের প্রতারণা করছে। বিএনপির গণতন্ত্র হচ্ছে রাতের বেলায় কারফিউ জারি করা। আর নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া এবং দলীয় অফিসে আগুন দেওয়া।

bnp logo tiltedবিএনপির লোগো

বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই এসেছে এদেশের স্বাধীনতা দাবি করে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয় দেশটা তারাই স্বাধীন করেছে। আর আওয়ামী লীগ সাইড লাইনে বসে বসে দেখেছে। তাদের বলবো, দেশের স্বাধীনতার সুরক্ষা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে।

বিএনপি কথায় কথায় বিভিন্ন দূতাবাসে নালিশ করে আর রাতের আঁধারে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে অভিযোগ জানিয়ে মন্ত্রী বলেন, যাদের মুখে দেশের সার্বভৌমত্বের কথা মানায় না, তারা কীভাবে স্বাধীনতা রক্ষা করবে? বিএনপির রাজনীতি এখন জনবিমুখী। তারা এখন পদ্মা-মেঘনা-যমুনার তীরের মানুষের দিকে তাকায় না। তাদের দৃষ্টি টেমস নদীর তীরের দিকে।

sheikh mujib 2020