advertisement
আপনি দেখছেন

জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়নে আন্দোলন করছি- প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দিবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর। আজ শনিবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

nurul haqu nurসমাবেশে বক্তব্য রাখছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর

সমাবেশটি যৌথভাবে আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র চিন্তা ও গণসংহতি পরিষদ এবং ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ।

নুরুল হক নূর বলেন, কোনো দলের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন করতে তারা রাজপথে আন্দোলন করছেন না। কেউ যদি এটি প্রমাণ করতে পারে তারা জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়নের জন্য আন্দোলন করছেন, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দিবেন।

তিনি আরো বলেন, আজ কেউ কোনো বিষয়ে রাজপথে আন্দোলন করতে নামলেই সরকারের পক্ষ থেকে তাদের জামায়াত-শিবির আখ্যা দেওয়া হয়। এক জায়গায় ৫ জন জড়ো হলেই বলা হয় নাশকতামূলক কিছু করছে। দেশের সাধারণ জনগণের ওপর হামলা চালাচ্ছে ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা। পুলিশ করছে হয়রানি।

সরকার দেশকে বিভাজিত করতে সাম্প্রদায়িকতা ছড়াচ্ছে মন্তব্য করে তিনি আরো বলেন, সরকার ইচ্ছা করেই এসব সাম্প্রদায়িক ইস্যু তৈরি করছে। দেশকে ব্যর্থতার দিকে ঠেলে দিচ্ছে। কিন্তু তারা এটি হতে দেবেন না। দেশকে ব্যর্থ করার যেকোনো অপচেষ্টা করা হলেই তারা এর প্রতিবাদ করবেন। আন্দোলন করে রুখে দিবেন।

সমাবেশে সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এতে আরো বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র চিন্তার সদস্য হাসনাত কাইয়ুম, শ্রমিক নেতা তাসলিমা খাতুন প্রমুখ।

sheikh mujib 2020