advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে দেশের গুণী সংস্কৃতিসেবীদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে আয়োজিত এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

k m khalid in silpokolaঅনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআরএ) ২৫ বছর পূর্তি উপলক্ষে এ রজত জয়ন্তী উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, গুণী শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিসেবীরা একটি দেশের ও দেশের মানুষের বিবেক হিসেবে কাজ করে। তারা সঠিক দিক-নির্দেশনার মাধ্যমে দেশকে সম্ভাবনার দিকে এগিয়ে নিয়ে যায়। যেকোনো সমস্যা-সংকটে সমাধান খুঁজে বের করে। কিন্তু এই প্রাণঘাতী করোনাভাইরাস অনেক সংস্কৃতিসেবীদের আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে। তাই দেশে করোনার ভ্যাকসিন আসার পর প্রথম ধাপে সংস্কৃতিসেবীদের অগ্রাধিকার দেওয়া হবে।

k m khalid in silpokola 2সংস্কৃতিকর্মীদের সম্মাননা দিচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

তিনি আরো বলেন, শিল্পীদের উন্নয়ন ও কল্যাণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। গড়ে তোলা হয়েছে ‘শিল্পী কল্যাণ ট্রাস্ট’ ও ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুদানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ে এসব ট্রাস্ট গড়ে তোলা হয়েছে।

বিসিআরএ এর সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, নাট্যজন আতাউর রহমান প্রমুখ।

sheikh mujib 2020