advertisement
আপনি দেখছেন

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, সরকার যে ভ্যাকসিন আনবে, সেই ভ্যাকসিন সবার আগে তিনি নিজে নেবেন। সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে আজ বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

finance minister kamal fileসর্বপ্রথম ভ্যাকসিন নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অনলাইনে অনুষ্ঠিত বৈঠকে অর্থমন্ত্রী বলেন, যেখান থেকেই সরকার ভ্যাকসিন আনুক না কেন, সবার আগে আমি সেই ভ্যাকসিন নেব। সরকার যে ভ্যাকসিনই আনুক আর যে দেশ থেকেই আনুক। আমি যা বলেছি, সেটাই করব। আমার কথার কোনো ব্যত্যয় ঘটে কি না- দেখবেন আপনারা।

এ সময় অর্থমন্ত্রীর কাছে প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে- জানতে চাইলে তিনি বলেন, এটা স্বাস্থ্য মন্ত্রণালয় বলতে পারবে যে, প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে। তবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ভ্যাকসিনের জন্য অর্থ সংগ্রহ করা হবে।

india vac handed over bangladesh innerভারত থেকে পাঠানো করোনার টিকা

মুস্তফা কামাল আরো বলেন, বেসরকারিভাবে যারা ভ্যাকসিন আনবে, তারাই অর্থায়ন করবে। তবে সরকারিভাবে ভ্যাকসিন আনার ক্ষেত্রে অর্থ মন্ত্রণালয়ের বক্তব্য থাকবে।

উল্লেখ্য, ভারত সরকারের দেওয়া উপহারের ২০ লাখ ডোজ ভ্যাকসিন ইতোমধ্যে দেশে এসে পৌঁছেছে। সেগুলো বর্তমানে রাজধানীর তেজগাঁওয়ের ইপিআই সেন্টারে রাখা হয়েছে। শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন বলে মনে করা হচ্ছে।

sheikh mujib 2020