advertisement
আপনি দেখছেন

করোনার টিকাদান কর্মসূচি শুরুর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন গণফোরামের এমপি মোকাব্বির খান। তবে চড়া দামে টিকা কেনার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে ব্যাখা থাকলে তা সংসদে উত্থাপনের দাবি জানান তিনি।

bd parliamentজাতীয় সংসদ, ফাইল ছবি

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন মোকাব্বির খান। তিনি বলেন, করোনার টিকা ভারত ২ ডলারে কিনলেও আমরা চড়া দামে কিনছি। এতে দেশবাসী উদ্বিগ্ন।

এ সময় স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিষয় তুলে ধরে আতঙ্কিত হওয়ার কথা বলেন মোকাব্বির খান। এ খাতের দুর্নীতি কঠোর হাতে দমন করা এবং সেবার দুর্বলতা দূর করে শক্তিশালী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানান তিনি।

mp mokabbir khan cmhমোকাব্বির খান

সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়ে পড়েছে জানিয়ে গণফোরাম নেতা বলেন, কতিপয় অসৎ আমলা, দুর্নীতিবাজ ব্যবসায়ী ও পুলিশের হেনস্থার শিকার হচ্ছে মানুষ। ঘুষ ছাড়া সেবা পায় না তারা। যোগ্যতা থাকলেও চাকরি হয় না টাকা ছাড়া। এটি এখন রেওয়াজে পরিণত হয়েছে।

এ ছাড়া দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করা, মাদক-চাঁদাবাজিতে যুব সমাজ ধ্বংস হওয়া, ব্যবসায়ীদের সিন্ডিকেটে দ্রব্যমূল্য বাড়ানো এবং অসুস্থ রাজনীতি চর্চার কথা তুলে ধরেন মোকাব্বির খান।