advertisement
আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের পদত্যাগের দাবিতে তাঁর বাসভবনের সামনে অবস্থান কর্মসুচি স্থগিত করেছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও জ্যেষ্ঠ শিক্ষকদের সঙ্গে বৈঠকের ছাত্রলীগের নেতারা এই সিদ্ধান্ত নেন।

du vc attacked

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জানান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে প্রত্যাহার করা হয়েছে। এবং এই ঘটনায় জড়িত অন্যান্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। তাই আমরা কর্মসূচি স্থগিত করেছি।

তবে জড়িত সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেওয়া হলে ছাত্রলীগ আবারও কর্মসূচিতে যাবে বলে জানান এস এম জাকির হোসাইন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৫ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকায় সাবেক প্রসিডেন্ট জিয়াউর রহমানকে ‘বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি’ উল্লেখ করায় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের পদত্যাগের দাবিতে তাঁর বাসভবনে তালা ঝুলিয়ে দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

এরপর শুক্রবার সন্ধ্যা সাড়ে আটটায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপাচার্যের সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে যান। কিন্তু উপাচার্য কারও দেখা না করায় নেতারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও জ্যেষ্ঠ শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে তাঁরা অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্মরণিকায় ‘স্মৃতি অম্লান’ শিরোনামে একটি নিবন্ধ লেখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রেজাউর রহমান। তিনি একাধারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৯৫ বছর উদযাপন কমিটির সদস্যসচিব ছিলেন। ‘স্মৃতি অম্লান’ নিবন্ধে রেজাউর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের পরিচিতি সম্পর্কে বলেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান ও একজন বীর মুক্তিযোদ্ধা।’ এই ঘটনায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রেজাউর রহমানকে অব্যহতি প্রদান করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনে তালা ছাত্রলীগের

স্মরণিকায় ভুল ছাপানোর ঘটনায় ঢাবি রেজিস্ট্রারকে অব্যহতি

ঢাবি উপাচার্যের গাড়িতে ছাত্রলীগের হামলা, ভাঙচুর-অগ্নিসংযোগ

ঈদে বাস টার্মিনাল, রেলস্টেশনে নেই ব্যস্ততা

ওবায়দুল কাদের: সড়ক দুর্ঘটনার জন্য যাত্রীরাও দায়ী