advertisement
আপনি পড়ছেন

রাজধানীর গুলশানে রাত নয়টার দিকে হলি আর্টিজান বেকারি নামের একটি বেকারিতে সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। পুলিশ বলছে, ওই বেকারিতে কয়েকজন বিদেশিকে জিম্মি করে রাখা হয়েছে। গোলাগুলির এই ঘটনায় পুলিশ সদস্য ও সাধারণ পথচারীসহ মোট ১০ ব্যক্তি আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

an injured police in gulshan

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান জানান, গুলশানের ৭৯ নম্বর সড়কের একটি রেস্টুরেন্টে আগ্নেয়াস্ত্রসহ কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। তারা রেস্টুরেন্টে গুলিও ছোড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বেকারিতে অন্তত ২০ জন বিদেশি নাগরিককে জিম্মি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এদের বেশিরভাগই ইতালীয় নাগরিক।

সন্ত্রাসীরা বেকারিতে প্রবেশের পর ছাদ দিয়ে পালিয়ে আসা বেকারির সুপারভাইজার সুমন রেজা জানান, বেকারিতে ২০ জন বিদেশি আটক রয়েছেন। সুমন বলেন, তাদের স্টাফদের মধ্যে দু'জন বিদেশি রয়েছেন। বেকারির কেউ এখন ফোন ধরছেন না। তাদের কারও কোনো খোঁজ খবর পাওয়া যাচ্ছে না। এখনও ওই এলাকায় থেকে থেমে গুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

বেকারিতে সন্ত্রাসী আক্রমণের খবর পেয়ে সেখানে পুলিশ পৌছলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করেও গুলি ছোড়ে। তখন পুলিশও তাদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীদের গুলিতে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহউদ্দিনসহ পুলিশের ১০ সদস্য এবং একজন পথচারী আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সন্ত্রাসীরা বেকারিতে ঢুকে বোমার বিস্ফোরণ ঘটায় বলে জানা গেছে। এছাড়া রাত ১১টার দিকেও বেকারি থেকে গুলির শব্দ পাওয়া গেছে। পুলিশ এখনও ওই এলাকা ঘিরে রেখেছে।

আপনি আরও পড়তে পারেন

উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্রলীগের কর্মসুচি স্থগিত

পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনে তালা ছাত্রলীগের

স্মরণিকায় ভুল ছাপানোর ঘটনায় ঢাবি রেজিস্ট্রারকে অব্যহতি

ঢাবি উপাচার্যের গাড়িতে ছাত্রলীগের হামলা, ভাঙচুর-অগ্নিসংযোগ

ঈদে বাস টার্মিনাল, রেলস্টেশনে নেই ব্যস্ততা