advertisement
আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজান নামের স্প্যানিশ রেস্তোরাঁয় ঘটে যাওয়া নজিরবিহীন জিম্মি- সংকটের পিছনে বাংলাদেশের রাজনৈতিক দল জামায়াত জড়িত। এমন দাবি করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত প্রধান শাহরিয়ার কবির।

shahriar kabir claimed jamat is involved gulshan hostage crisis

ভারতীয় একটি টিভি চ্যানেলকে দেয়া টেলিফোন সাক্ষাৎকার এমন দাবি করেন তিনি। গুলশানের ঘটনার সময় ভারতীয় চ্যানেল থেকে শাহরিয়ার কবিরকে ফোন করা হয়। এ সময় তিনি জামায়াতের জড়িত থাকার দাবি করেন।

শাহরিয়ার কবির বলেন, ‘শেখ হাসিনা সরকারকে উৎখাত করার জন্য জামায়াত উঠেপড়ে লেগেছে। গুলশানের ঘটনার পিছনে তারাই জড়িত। সরকার উৎখাত করতেই তারা দেশের বিভিন্ন স্থানে ভিন্নমত, ভিন্ন ধর্ম ও ভিন্ন জীবনধারার মানুষকে হত্যা করছে।’

তিনি দাবি করেন যে, জামায়াত বিদেশিদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায় এবং এটাই তাদের মূল লক্ষ্য। জামায়াদ বাংলাদেশে বিদেশি হস্তক্ষেপ চায় বলেও মন্তব্য করেন তিনি।

শাহরিয়ার কবিরের মতে, বাংলাদেশের জঙ্গিবাদের উত্থান হচ্ছে জামায়াতের কারণে। তারা তাদের শীর্ষ নেতাদের ফাঁসি থেকে বাঁচাতে পারেনি বলেই এই পথ বেছে নিয়ে বলে মন্তব্য করেন তিনি। জামায়াত দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এবং হেফাজতে ইসলামের দলের সঙ্গে এবং তুরস্ক ও পাকিস্তানের মতো দেশের সঙ্গে জোট বেধে নৈরাজ্য সৃষ্টি করছে বলে মন্তব্য করেন শাহরিয়ার কবির।

উল্লেখ্য, গুলশানে হলি আর্টিজানে গতকাল রাত নয়টার পর একদল সন্ত্রাসী অস্ত্রের মুখে সেখানকার বিদেশি অতিথিদের জিম্মি করে। রাতে তারা জিম্মি করা ২০ বিদেশি নাগরকিককে গলা কেটে হত্যা করে। আজ সকালে যৌথ বাহিনীর প্যারা কমান্ডোদের হামলায় ছয় সন্ত্রাসী প্রাণ হারান এবং একজন আটক হন।

যৌথ বাহিনীর অভিযানের আগেই ঘটনার দায় স্বীকার করে আইএস। তারা তাদের কথিত সংবাদ মাধ্যম আমাক-এ ২০ জনকে মেরে ফেলার দাবিও করে। পরে তাদের দাবির সত্যতা পাওয়া যায়। অভিযান শেষে হলি আর্টিজান থেকে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। সবাইকে শুক্রবার রাতেই গলা কেটে হত্যা করা হয়।

আপনি আরো পড়তে পারেন

সেনাবাহিনীর বিবৃতি: গুলশানের জিম্মি- ঘটনায় ২০ লাশ উদ্ধার

গুলশানের ঘটনায় ৬ ইতালীয় নিখোঁজ

প্রধানমন্ত্রী: ছয় জঙ্গি নিহত, আটক এক

চার লেনের দুই মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আজ পবিত্র লাইলাতুল ক্বদর