advertisement
আপনি পড়ছেন

আগামীকাল বৃহস্পতিবার উদযাপিত হবে মুসলিম উম্মাহর বৃহত্তম উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর। পূর্ণ এক মাস সিয়াম সাধনার পর মধ্যপ্রাচ্যসহ ইউরোপের দেশগুলোর ধর্মপ্রাণ মুসলমানগণ আজ পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করছেন। আগামীকাল ঈদের আনন্দে ভাসবেন বাংলাদেশিরা।

eid ul fitr

ইতোমধ্যে দেশে ঈদ উদযাপনের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের বিশেষ নামাজ পড়ার জন্য যথাযথ নিরাপত্তায় প্রস্তুত করা হয়েছে রাজধানীসহ দেশের সব ঈদগাহগুলো।

গতকাল বুধবার সন্ধায় জাতীয় চাঁদ দেখা কমিটির উদ্যোগে ইসলামী ফাউন্ডেশনের সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। কমিটির ওই সভা থেকে দেশের কোথাও শাওয়ালের চাঁদ দেখা যায় নি বলে ঘোষণা দেওয়া হয়। ফলে ৩০টি রোজা পরিপূর্ন  করে আগামীকাল উদযাপিত হবে পবিত্র ঈদ-উল-ফিতর।

এ দিকে ঈদ উপলক্ষে রাষ্ট্রীয় পর্যায়ে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। সরকারি অফিসসহ দেশের প্রায় সব কর্মক্ষেত্র ছুটি ঘোষণা করেছে।

এ দিকে ঈদ উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পৃথক পৃথক বাণীতে দেশের মানুষকে শুভেচ্ছা ও দেশের সমৃদ্ধি কামনা করেছেন তারা। 

প্রতিবারের মতো এবারও আবহাওয়া অনুকূলে থাকলে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াত সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে। বায়তুল মোকাররমে ঈদের পাঁচটি জামায়াত অনুষ্ঠিত হবে। যার মধ্যে প্রথম জামাত হবে সকাল ৭টায় এবং পরের ৪টি জামাত যথাক্রমে ৮টা, ৯টা, ১০টা ও পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে।

আপনি আরো পড়তে পারেন

সোলাকিয়ার মুসল্লিদের জন্য বিশেষ ট্রেন সার্ভিস

মিতু হত্যার দুই আসামী ক্রসফায়ারে নিহত

সন্তান নিখোঁজ হলে জানানোর পরামর্শ বেনজিরের

প্রধানমন্ত্রীর হাত ধরে কাঁদলেন ইতালির রাষ্ট্রদূত

বগুড়ায় মসজিদের ইমামকে কুপিয়ে হত্যা