advertisement
আপনি পড়ছেন

“আমি একজন ব্যর্থ পিতা। টিভি ও ফেইসবুকের মাধ্যমে জানতে পারলাম, আমার ছেলে এই হামলার সাথে জড়িত। সকলের কাছে ক্ষমা প্রার্থনা করছি।” এভাবে সকলের কাছে ক্ষমা চাইলেন ক্ষমতাসীন দলের নেতা ও রোহান ইমতিয়াজের বাবা এস এম ইমতিয়াজ খান বাবুল।

rohan father

গুলশানের হলি আর্টিজান বেকারিতে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহ জঙ্গি হামলার পর ঘটনায় ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে রোহানের মত পাঁচ বিপথগামী তরুণ। কমান্ডো অভিযানে নিহত যে পাঁচজনের ছবি পুলিশ ‘হামলাকারী’ হিসেবে প্রকাশ করেছিল, সেখানে রোহান নেই বলে তার স্বজনরা সে সময় জানলেও পরে নিশ্চিত করা হয়।

এই পাঁচজনের মধ্যে রোহান ও মীর সামেহ মুবাশ্বের নামের দুজনই ঢাকার নামী ইংরেজি মাধ্যম স্কুল স্কলাসটিকায় পড়েছেন। দুজনেই গত কয়েক মাস ধরে নিখোঁজ ছিলেন বলে তাদের পরিবার থেকে জানানো হয়।

রোহানের বাবা ইমতিয়াজ বাবুল চিকিৎসার জন্য সস্ত্রীক ভারতে যান ২৫ ডিসেম্বর। তারা ভারতে থাকাকালীন ৩০ ডিসেম্বর রোহান বাসা থেকে বেরিয়ে আর ফেরেনি। ঢাকায় ফিরে আত্মীয়-স্বজন ও রোহানের বন্ধু-বান্ধবের কাছে সন্ধান না পেয়ে ৪ জানুয়ারি জিডি করেন তিনি। তিনি জানান, সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিচারপতিসহ অনেকের সন্তান রোহানের মত নিখোঁজ আছে। তাদের পরিবার সন্তান খুঁজে পাওয়ার জন্য বিভিন্ন জায়গায় ধর্ণা দিলেও সন্তানকে মেরে ফেলা হতে পারে এই আশংকায় মিডিয়ার সামনে আসতে ভয় পাচ্ছেন। নিখোঁজ’ সেই তরুণদের সংখ্যা জানতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

কর্তৃপক্ষ ইমতিয়াজ বাবুলকে জানিয়েছেন, রোহানের মৃতদেহ সিএমএইচে আছে। লাশ কবে দেওয়া হবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি। রোহানের পরিবারের এক আত্মীয় বলেন, "মুখমণ্ডল বিকৃত হওয়ায় ছবি প্রকাশ করা হয়নি।”

বাবুল বলেন, মাত্র ছয় মাসের ব্যবধানে কীভাবে এতবড় ঘটনায় রোহান জড়িয়ে গেল বা ছেলের হাতে এতবড় অস্ত্রই কোথা থেকে এল? তাদের কারা ট্রেনিং দেয়, অর্থদাতা কে? তাদের খুঁজে বের করতে তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ইমতিয়াজ বাবুল অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক ছিলেন। বর্তমানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিবের দায়িত্ব ছাড়াও বাংলাদেশ সাইক্লিস্ট ফেডারেশনের জেনারেল সেক্রেটারি পদে আছেন তিনি।

আপনি আরও পড়তে পারেন

সন্তান নিখোঁজ হলে জানানোর পরামর্শ বেনজিরের

‘বিশ্বের অনেক দেশের চাইতে কম সময়ে নিয়ন্ত্রণে এসেছে'

প্রধানমন্ত্রীর হাত ধরে কাঁদলেন ইতালির রাষ্ট্রদূত

গুলশানে নিহত ৩ বাংলাদেশি