advertisement
আপনি পড়ছেন

পবিত্র ঈদুল ফিতর পালন করার জন্য প্রস্তুত বাংলাদেশ। প্রস্তুত রাজধানী ঢাকাও। রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল সাতটা থেকে ১১টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

prayer of eid ul fitr

বাংলাদেশের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে আটটায় সেখানে নাম অনুষ্ঠিত হওয়ার কথা। তবে আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকলে সকাল নয়টা জাতীয় ঈদগাহে ঈদের জামাত হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাতটায়। এরপর থেকে ১১টা পর্যন্ত প্রতি ঘণ্টায় একটি করে জামাত অনুষ্ঠিত হবে। বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাতে ঈদের নামাজ আদায় করবেন মুসলমানরা।

গুলশান এলাকার সেন্ট্রাল মসজিদে এবং ঈদগায় মসজিদে সকাল আটটা এবং সাড়ে আটটায় দুটি জামায়াত অনুষ্ঠিত হবে। মিরপুরের কাজীপাড়ার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে সাতটা, সাড়ে আটটা এবং সোয়া নয়টায় ইদের তিনটি জামাত অনুষ্ঠিত হবে।

মিরপুর ১১ নম্বরের মসজিদ আল ফালাহ কমপ্লেক্সে ঈদের প্রথম জামাত সকাল সাড়ে সাতটায় এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।

নীলক্ষেতের মরিয়ম বিবি শাহী মসজিদে সকাল সাড়ে আটটায় ও দশটায় দুটি জামাত অনুষ্ঠিত হবে। মুগদা ব্যাংক কলোনি এলাকার রসুলবাগ জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় এবং সাড়ে আটটায় দুটি জামাত অনুষ্ঠিত হবে।

মোহাম্মদপুর জামে মসজিদ কমপ্লেক্সে সকাল পৌনে আটটায় পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এই মসজিদে একটি জামাতই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আপনি আরো পড়তে পারেন

ঈদের নামাজ পড়ার নিয়ম

ঈদ কাটুক হরেকরকম পায়েসে

ঈদ কাটুক মুখরোচক নাস্তায়

ঈদে মেহেদী পরতে হলে সর্তক থাকুন

গৃহিণীদের রান্নার তোড়জোড় শুরু