advertisement
আপনি দেখছেন

রোববারের বিকেলের কথা, মো. মাহি নামে একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। তিনি জানান, তার পোষা বিড়ালটি ১৬ তলার কার্নিশে আটকা পড়েছে। ঘটনাটি রাজধানীর আজিমপুরের।

drone drive rescuing cat capitalরাজধানীতে বিড়াল উদ্ধারে ড্রোন অভিযান

পরে পুলিশ বিষয়টি জানায় ‘রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার’ টিমকে। তারা গিয়ে ড্রোনের সাহায্যে বিড়ালের অবস্থান শনাক্ত করে উদ্ধার করে। পরে সেটি এর মালিক মাহির কাছে হস্তান্তর করা হয়।

আজিমপুর সরকারি কলোনির একটি ২০ তলা ভবন। সেখানেই থাকতেন মাহি। এদিন তিনি বাসা বদল করতে গিয়ে বিড়ালটি ১৬ তলার কার্নিশে আটকা পড়ে। কিন্তু অনেক চেষ্টা করেও তিনি সেটি উদ্ধার করতে পারেননি। পরে ৯৯৯-এ ফোন দিয়ে সাহায্য চান।

robinhood the animal rescuer teamরবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার টিম

‘রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার’ টিমের প্রধান আফজাল খান জানান, আজিমপুরের বাসিন্দা মো. মাহি রোববার দুপুরে ৯৯৯ নম্বরে ফোন করে পোষা বিড়াল ভবনের কার্নিশে আটকা পড়ার বিষয়টি জানান। পরে পুলিশ বিষয়টি আমাদের জানায় এবং আমরা আমাদের টিমের ১০-১২ জন সদস্য গিয়ে বিড়ালটিকে উদ্ধার করি।

তিনি আরো জানান, ঘটনাস্থলে গিয়ে প্রথমে ড্রোনের সাহায্যের বিড়ালের অবস্থান শনাক্ত করেন তারা। এর পর তাদের এক সদস্য ছাদ থেকে দড়ির সাহায্যে নিচে নেমে অক্ষত অবস্থায় বিড়ালটিকে উদ্ধার করেন। পরে মাহির কাছে সেটিকে হস্তান্তর করা হয়।