advertisement
আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজান নামের স্প্যানিশ রেস্তোরাঁয় হামলার ঘটনার তদন্তে যুক্তরাষ্ট্র, ভারত ও সিঙ্গাপুরে থেকে সহায়তা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া। তিনি আজ ডিএমপির সদর দপ্তরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

dmp comissinar

ডিএমপি কমিশনার বলেন, গুলশান থেকে উদ্ধার হওয়া আলামতের রাসায়নিক পরীক্ষার জন্য প্রয়োজনে যুক্তরাষ্ট্র, ভারত ও সিঙ্গাপুরের সহায়তা নেয়া হবে। ইতিমধ্যে যোগাযোগও করা হয়েছে।

তিনি বলেন, ‘পুলিশের জঙ্গি দমনে প্রশিক্ষিত বিশেষ ইউনিট গুলশান হামলায় দায়ের করা মামলার তদন্ত করবে। এক্ষেত্রে প্রয়োজন হলে ওই তিন রাষ্ট্রের সহায়তা নেয়া হবে।’

ইতিমধ্যেই গুলশানের ঘটনার তদন্তে যুক্তরাষ্ট্র, ভারত, জাপান, ইতালি সহায়তার আগ্রহ দেখিয়েছে। এই ঘটনায় নিহতের মধ্যে এই চারটি দেশের নাগরিকই রয়েছে।

উল্লেখ্য, গত এক জুলাই রাতে গুলশানে হলি আর্টিজান নামের স্প্যানিশ রেস্তোরাঁয় সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসীরা রেস্তোরাঁটিতে ঢুকে দেশি-বিদেশি অনেক লোককে জিম্মি করে। পরে বাংলাদেশ সেনাবাহিনীর 'থান্ডার বোল্ট' কমান্ডো অভিযানের মধ্য দিয়ে জিম্মি সঙ্কটের অবসান হয়। পুরো ঘটনায় ২০ জিম্মি, ছয় সন্ত্রাসী ও দুই পুলিশ কর্মকর্তা নিহত হন এবং কমপক্ষে ৪০ জন পুলিশ আহত হন।

আপনি আরো পড়তে পারেন

আইজিপি: হামলাকারীরা জেএমবির সদস্য

ভারতে পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ, হতে পারে বাংলাদেশেও

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী: মার্কিনীদের ভুল পরিকল্পনার ফসল আইএস

রাশিয়ান দুই কূটনীতিককে বহিষ্কার করলো যুক্তরাষ্ট্র

ফেসবুক-টুইটারে শান্তির বাণী প্রচারে কলকাতার ইমামরা