advertisement
আপনি পড়ছেন

অবশেষে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। আজ রোববার দুপুরে আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। শিল্পমন্ত্রী আমির হোসনে আমু বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান।

peace tv bangla

অবশ্য এর আগে নিজ উদ্যোগেই পিস টিভির সম্প্রচার বন্ধ করে দিচ্ছেন বলে জানিয়েছেন ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর সভাপতি মীর হোসেন আখতার। জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার অভিযোগে ভারতে পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ করার পর কোয়াব এই সিদ্ধান্ত নেয়।

এছাড়া প্রতি শুক্রবার জুমার নামাজের বয়ান নজরদারি এবং যাঁরা খুতবা পড়াবেন, তাঁরা যেন প্রকৃত ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠার চেষ্টা করেন, সে বিষয়টিও দেখা হবে বলে জানান শিল্পমন্ত্রী।

জঙ্গিবাদ নির্মূলে সামাজিক সচেতনতার ওপর বিশেষ গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে আমির হোসেন আমু বলেন, সব শ্রেণির মানুষকে সম্পৃক্ত করে জঙ্গিবাদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

dr zakir naik

এদিকে ড. জাকির নায়েক তার বক্তৃতায় তরুণদেরকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছেন এই অভিযোগে ভারতেও পিস টিভির সম্প্রচার বন্ধ করার জন্য দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় প্রতিটি রাজ্যে জরুরি নির্দেশ পাঠিয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে হামলাকারীদের কয়েকজন জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন বলে জানা গেছে।

এছাড়া ভারতের উত্তর প্রদেশের মুসলমান নেতারা জাকির নায়েককে ইসলামবিরোধী ও ভারতবিরোধী আখ্যা দিয়ে তাকে গ্রেফতারের দাবি জানায়। একইসাথে পিস টিভির সম্প্রচার বন্ধেরও দাবি জানায় স্থানীয় মুসলিম নেতারা।

আপনি আরও পড়তে পারেন

রিজভী: সরকার জঙ্গিবাদকে জিইয়ে রাখতে চায়

মন্ত্রণালয়ের নির্দেশের আগেই পিস টিভি বন্ধ

কর্মস্থলে ফিরেছেন শিক্ষক শ্যামল কান্তি ভক্ত

ঢাকা পৌঁছেছেন নিশা দেশাই

১০ দিন অনুপস্থিত শিক্ষার্থীর তথ্য মন্ত্রণালয়কে জানাতে হবে