advertisement
আপনি দেখছেন

সংক্ষিপ্ত সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর চূড়ান্ত করতেই এসেছেন তিনি। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ সফর করবেন মোদি।

indian foreign minister dhakaঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর

জানা গেছে, একটি বিশেষ ফ্লাইটে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে নামেন এস জয়শঙ্কর। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সেখানে তাকে স্বাগত জানান।

কূটনৈতিক সূত্রে জানা যায়, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় প্রথমে দুপুরে দ্বিপক্ষীয় বৈঠকে করবেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী। পরে বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে।

এর পর ভারত ভবন তথা পুরনো হাইকমিশন ভবনে বিকাল ৫টায় একটি অনুষ্ঠানে যোগ দিবেন এস জয়শঙ্কর। অনুষ্ঠান শেষে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি।

bangladesh india flag 1বাংলাদেশ ও ভারতের পতাকা

এর আগে গতকাল বুধবার ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

উল্লেখ্য, আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। একই সঙ্গে ওই দিন বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হবে। এ উপলক্ষে ঢাকায় সুবর্ণ জয়ন্তী উদযাপনের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসবেন নরেন্দ্র মোদি।