advertisement
আপনি পড়ছেন

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশকে সারা দেশের নিখোঁজ যুবকদের একটি তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ সোমবার সরকারি বার্তা সংস্থা বাসসকে তিনি এ তথ্য জানান।

asaduzzaman kamal

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারাদেশের সব থানায় নিখোঁজ যুবকদের একটি তালিকা তৈরি করার নির্দেশ দিতে আজ আমি পুলিশ পরিদর্শককে একটি চিঠি পাঠিয়েছি। সম্প্রতি ঘটে যাওয়া গুলশান হামলা ও শোলাকিয়া হামলায় জড়িতরা কয়েক মাস নিখোঁজ ছিলেন, এই তথ্যের ওপর ভিত্তি করে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

নিখোঁজ যুবকদের তালিকা তৈরির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ নিখোঁজ যুবকদের তথ্য সংগ্রহের জন্য প্রতিবেশীদের সহায়তা চাইবে এবং তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলবে।

তিনি বলেন, পুলিশের রিপোর্ট পাওয়ার পর আমরা নিখোঁজ যুবকদের সংখ্যার ব্যাপারে একটি সঠিক ধারণা পাব। এটা আমাদের সন্ত্রাস বিরোধী নিরাপত্তা অভিযানের জন্য প্রয়োজন হবে।

পত্রিকায় নিখোঁজ যুবকের সংখ্যা ১৫০ জন বলে প্রকাশিত হলেও স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ রিপোর্ট ধারণাপ্রসূত। ইতোমধ্যে বেশকিছু যুবক বাসায় ফিরে এসেছে। দেখা গেছে, কিছু কিছু নিখোঁজ যুবকদের সন্ত্রাসের সঙ্গে যোগসূত্র নেই।

গুলশান হামলা ও শোলাকিয়া হামলার সঙ্গে আইএসের কোনো সম্পর্ক নেই জানিয়ে তিনি বলেন, আমাদের প্রাথমিক তথ্য অনুযায়ী দেশের জঙ্গি সংগঠন জেএমবি এই হত্যাকাণ্ড চালিয়েছে। এই হামলা চালাতে তাদের কেউ সিরিয়া থেকে আসে নি। তবে তারা আইএসের সঙ্গে যোগসূত্র স্থাপনের চেষ্টা করছে বলে জানা গেছে।

আপনি আরও পড়তে পারেন

নিশা দেশাই: যুক্তরাষ্ট্র-বাংলাদেশ একসঙ্গে থাকলে সন্ত্রাসীরা হারবে

সন্দেহভাজন তিন যুবকের খোঁজে পুলিশ

ব্যস্ত সময় কাটাচ্ছেন নিশা দেশাই

জুমার খুতবায় নজরদারি রাখবে সরকার

নাসিম: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে