advertisement
আপনি পড়ছেন

ডা. জাকির নায়েক প্রতিষ্ঠিত পিস টিভির সম্প্রচার বন্ধে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ সরকার। আজ তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্তি একটি আদেশ জারি করেছে। এর আগে রোববার দুপুরে আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে পিস টিভির সম্প্রচার বন্ধে সিদ্ধান্ত নেয়া হয়। জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার অভিযোগে ভারতে পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ করার পর বাংলাদেশেও এই সিদ্ধান্ত নেয়া হলো।

peace tv bangla

ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে। শিল্পমন্ত্রী আমির হোসনে আমু গতকাল রোববার দুপুরে আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে পিস টিভির সম্প্রচার বন্ধে সিদ্ধান্ত নেয়া হয়েছিলো বলে সাংবাদিকদের জানিয়েছিলেন।

অবশ্য এর আগে নিজ উদ্যোগেই পিস টিভির সম্প্রচার বন্ধ করে দিচ্ছেন বলে জানিয়েছিলেন ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর সভাপতি মীর হোসেন আখতার।

জঙ্গিবাদ নির্মূলে সামাজিক সচেতনতার ওপর বিশেষ গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে আমির হোসেন আমু গতকাল বলেছিলেন, সব শ্রেণির মানুষকে সম্পৃক্ত করে জঙ্গিবাদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

এছাড়া প্রতি শুক্রবার জুমার নামাজের বয়ান নজরদারি এবং যাঁরা খুতবা পড়াবেন, তাঁরা যেন প্রকৃত ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠার চেষ্টা করেন, সে বিষয়টিও দেখা হবে বলে জানান শিল্পমন্ত্রী।

তবে এই অভিযোগ আনার পর শুক্রবার দুপুরে নিজের ফেসবুক পেজে চার মিনিট ৩৮ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেন জাকির নায়েক। সেই ভিডিওতে গুলশান হামলার তীব্র সমালোচনা করার পাশাপাশি তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাখ্যা দেন।

dr zakir naik

আইএস সম্পর্কে জাকির নায়েক বলেন, ‘ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া’ নামটির ইসলামিক কোনো ভিত্তি নেই। এই নামটিই অনৈসলামিক। আমি এর নিন্দা জানাই।

তিনি বলেন, আমি ধর্মীয় বই অনুসারে বক্তব্য প্রদান করি। এখন আমার বক্তব্য শুনে কেউ যদি সঠিক ইসলামকে বুঝতে না পারে সেটা তাদের দুর্ভাগ্য। এই দায়ভার আমার নয়।

উল্লেখ্য, গত ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে হামলাকারীদের কয়েকজন জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন বলে জানা গেছে।

আপনি আরো পড়তে পারেন

আপনার আইডি দিয়ে নিবন্ধিত সিম নম্বরগুলো যেভাবে জানবেন

সন্দেহভাজন তিন যুবকের খোঁজে পুলিশ

জুমার খুতবায় নজরদারি রাখবে সরকার

অবশেষে মুখ খুললো হেফাজতে ইসলাম

আইএস-কে বিস্ফোরক সরবরাহে ভারত দ্বিতীয়