advertisement
আপনি পড়ছেন

ইমাম-মুয়াজ্জিনসহ সবাইকে নিজ নিজ কর্মস্থল থেকে অন্যকে জঙ্গিবাদের ব্যপারে সচেতন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার গণভবনে মসজিদের ইমাম, ধর্মীয় ব্যক্তিত্ব, শিক্ষক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

priminister shekh hasina

তিনি বলেন, আমার বিশ্বাস, আমরা এ অবস্থার পরিবর্তন করতে পারব। ইসলাম ধর্মকে যেন কেউ কলুষিত করতে না পারে, সে জন্য সচেতনতা সৃষ্টি করতে হবে।

সন্তানদের বিষয়ে পিতা-মাতাকে সচেতন থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ছেলেমেয়েরা কোথায় যায়, কার সঙ্গে মেশে, তার খোঁজখবর নেবেন। তাদের প্রতি খেয়াল রাখবেন।

বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ, কিন্তু ধর্মান্ধ নয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনো জঙ্গির স্থান, সন্ত্রাসের স্থান বাংলাদেশে হবে না। কেউ কাউকে বিপথে পাঠাতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন প্রধানমন্ত্রী।

ধর্মে মানুষের কল্যাণে কাজ করার উল্লেখ আছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জঙ্গিরা রমজানে তারাবি না পড়ে, ঈদের দিন ঈদের নামাজ না পড়ে মানুষ মারছে। ইসলামকে প্রশ্নবিদ্ধ করছে। এটা আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। আমরা ধর্ম-বর্ণনির্বিশেষে সবার কল্যাণে কাজ করতে চাই, এটাই আমাদের লক্ষ্য।

মতবিনিময় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

হান্নান শাহ: বাংলাদেশকে হজম করতে পারবে না ভারত

জুমার খুতবায় নজরদারি রাখবে সরকার

মেনন: দেশের সব বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা জোরদার

সিনিয়র সাংবাদিকদের সঙ্গে নিশা দেশাইর বৈঠক

শিক্ষামন্ত্রী: শিক্ষকদের ওপরও নজরদারি করা হবে