advertisement
আপনি পড়ছেন

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন সন্ত্রাসী হামলার পর অপ্রীতিকর ঘটনা এড়াতে মিরপুরের হোম অব ক্রিকেট শের-ই-বাংলা স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খেলোয়াড়, বিসিবি কর্মকর্তা, সাংবাদিকসহ সবাইকে তল্লাশি করার পর স্টেডিয়ামে প্রবেশ করানো হচ্ছে। বুধবার থেকে এই বাড়তি নিরাপত্তা দেখা যাচ্ছে।

National Cricket Stadium bangladesh

জানা যায়, শুধুমাত্র স্টেডিয়ামের মূল ফটক দিয়েই বিভিন্ন গাড়ি প্রবেশ করতে পারবে। পাশাপাশি স্টেডিয়ামে প্রবেশের জন্য রাখা হয়েছে বিভিন্ন পকেট গেট। তল্লাশির আওতায় পরছেন বিসিবি কর্মকর্তা, সাংবাদিক এমনকি ক্রিকেটাররাও। সবার গাড়ি এবং ব্যক্তি মানুষকে তল্লাশির পর স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

বুধবার আনসার বাহিনীর কর্মীরা তল্লাশি করার পর মাঠে প্রবেশ করেন বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বিসিবি’র গেম ডেভলপম্যান্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ। তাদের গাড়িও তল্লাশি করা হয়। একজন মাঠ পর্যায়ের আনসার সদস্য জানান, তাদের কাছে সবার গাড়ি এবং বডি তল্লাশি করার নির্দেশনা রয়েছে।

বিসিবি’র চিফ সিকিউরিটি কো-অর্ডিনেটর মোহাম্মদ আলি জানান, স্টেডিয়াম কিংবা এর আশেপাশের এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। এখন থেকে এভাবেই নিরাপত্তার বিষয়ে সচেতনতা অবলম্বন করা হবে। সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য।

সংশ্লিষ্টরা বলছেন, অতি সম্প্রতি সন্ত্রাসী হামলার কারণেই পরিপ্রেক্ষিতেই নিরাপত্তা জোরদার করেছে বিসিবি। এছাড়া অক্টোবর মাসে ঘরের মাঠেই বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। সেই লক্ষ্যেই নিরাপত্তার বিষয়টি কড়াকড়ি দেখা হচ্ছে। ইংল্যান্ড জাতীয় দলকে নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করে সিরিজ আয়োজন করতে চায় বিসিবি।

আপনি আরো পড়তে পারেন

প্রধানমন্ত্রী: ইসলাম ধর্মের অবমাননা বরদাশত করা হবে না

শনিবার ১৬ জুলাই সরকারি অফিস খোলা

হানিফ: একটি দেশ সৈন্য পাঠানোর প্রস্তাব করেছিলো

পররাষ্ট্রমন্ত্রী: জঙ্গি হামলায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়নি

বাংলাদেশ থেকে পোশাক কেনা অব্যাহত রাখবে 'অ্যালায়েন্স'