advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনও মৃতের সংখ্যা একই ছিল। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ২৮৩। একই সময়ে আরো ৩ হাজার ৪৭৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ১৫ হাজার ২৫২।

coronaদেশে সাম্প্রতিক সময়ে বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যু, প্রতীকী ছবি

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫৭টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪১৩টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১৮৫টি। এর মধ্যে আরো ৩ হাজার ৪৭৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় খানিকটা কম। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৪ হাজার ৪১৭ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩টি।

sample test serialকরোনা টেস্টের নমুনা সংগ্রহ, ফাইল ছবি

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকালও ১০১ জনের মৃত্যু হয়েছিল। এ পর্যন্ত দেশে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে মোট ১০ হাজার ২৮৩ জনের মৃত্যু হলো।  

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯০৭ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন। 

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৪৬ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।