advertisement
আপনি দেখছেন

করোনার প্রথম ঢেউ থেকে চলমান দ্বিতীয় ঢেউ দ্বিগুণ শক্তি নিয়ে ফিরে এসেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন- আমাদের সচেতনতার ওপর নির্ভর করে, এরপর ‘তৃতীয় ঢেউ’ আসবে কি আসবে না। যদি আসে তাহলে সেটা হবে আরও ভয়াবহ। তাই সবাইকে সতর্ক হতে হবে।

obaidul kader al relief

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে আজ বৃহস্পতিবার (৬ মে) এই সতর্কবার্তা দিয়েছেন ওবায়দুল কাদের। রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘একদিকে হাসপাতালে অসহায় মানুষের আর্তনাদ, অন্যদিকে রাস্তাঘাটে মাস্কহীন ঘুরে বেড়াচ্ছেন অনেকে। এত বলার পরও সচেতন হচ্ছেন না।

‘পরিস্থিতি যদি এভাবেই চলতে থাকে, তাহলে বিশেষজ্ঞদের মতানুযায়ী দেশে তৃতীয় ঢেউ আক্রমণ করবে। দুর্ভাগ্য এই যে, ভারতের এত কঠিন পরিস্থিতি দেখেও আমরা শিক্ষা নিতে পারছি না।’

bd update 8may

প্রাণঘাতী করোনাভাইরাস আওয়ামী লীগ আর বিএনপি চেনে না। ইতোমধ্যে খালেদা জিয়াও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তাই এই মহামারি নিয়ে রাজনীতি করা উচিত নয়- এমন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অযথা দায় চাপানোর অপরাজনীতি থেকে বেরিয়ে এসে করোনাকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।