advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের মহামারি নিয়ন্ত্রণে রাখতে চলমান বিধিনিষেধ তথা লকডাউন আরো এক সপ্তাহের জন্য বাড়ানো হচ্ছে। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে আগামীকাল রোববার প্রজ্ঞাপন জারি করা হবে।

forhad hosen minister

আজ শনিবার এসব তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে না কমা এবং দেশে ভাইরাসটির ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় চলমান বিধিনিষেধ বা লকডাউন এক সপ্তাহ বাড়ানো হচ্ছে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, চলমান বিধিনিষেধ শেষে তা আগামী আরো এক সপ্তাহ তথা ১৭-২৩ মে পর্যন্ত বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। চলমান লকডাউন শেষ হচ্ছে আগামীকাল রোববার (১৬ মে)।

ঈদের পর সংক্রমণ বাড়তে পারে- জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ এমন আশঙ্কা করছে জানিয়ে ফরহাদ হোসেন বলেন, ঈদের পর আগামী ২২ থেকে ৩০ মে পর্যন্ত ফের নতুন করে সংক্রমণ বাড়তে পারে বলে আমরা ধারণা করছি। আর সে কারণেই বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। বর্ধিত সময়ে (১৭-২৩ মে) আগের যে বিধিনিষেধ ছিল তা-ই চলমান থাকবে বলেও জানান তিনি।

locdown dhaka 14 april 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ঈদের ছুটি শেষে আগামীকাল রোববার প্রথম কর্ম দিবস। আর এই দিনই লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। সেখানে আগের বিধিনিষেধগুলোই বহালা থাকবে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে করোনার সংক্রমণ বেড়ে গেলে গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। পরবর্তীতে গত ১৪ এপ্রিল ২১ এপ্রিল এবং আরো কয়েক দফা বাড়িয়ে আগামী ১৬ মে (আগামীকাল) পর্যন্ত কঠোর লকডাউন আরোপ করা হয়েছে। যদিও পরবর্তীতে ঈদ উপলক্ষে কিছু বিষয়ে শর্তসাপেক্ষে ছাড় দেওয়া হয়।