advertisement
আপনি দেখছেন

রাজধানী ঢাকায় আজ শনিবার সকাল থেকেই ছিল রোদের চোখ রাঙানি। দিন বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছিল উত্তাপ। এক পর্যায়ে দুপুরের পর গুমোট অবস্থার সৃষ্টি হয়। সঙ্গে কিছুটা অন্ধকারও নামে। বিকেল ৫টার দিকেই সন্ধ্যা নামার মতো অবস্থা দেখে মনে হচ্ছিল, মুষলধারে বৃষ্টি নামবে।

heavy rain in dhaka home

অবশেষে বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীতে ঝুম বৃষ্টি শুরু হয়। যা সন্ধ্যা ৬টার পরও অব্যাহত ছিল। মুষলধারে বৃষ্টি নামার ফলে সারাদিন যে উত্তাপ ছিল সেটা খানিকটা প্রশমিত হয়।

এদিকে, আজ শনিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও রংপুর বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

heavy rain in dhaka

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, একই সঙ্গে সিলেট ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। তবে দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে আরো জানানো হয়, সারাদেশে দিনের তাপমাত্রা আজ শনিবার ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রাও সামান্য বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, খুলনা ও যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।