advertisement
আপনি দেখছেন

একবার দেশব্যাপী আগুন সন্ত্রাস চালিয়ে ক্ষমতা দখল করতে পারেনি বিএনপি, আবারও তারা সেই পথে হাঁটার আভাস দিচ্ছে- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি যদি সন্ত্রাস করে তাহলে জান-মাল রক্ষায় সরকারও কঠোর পদক্ষেপ নেবে।

obaidul qader 7mayওবায়দুল কাদের

আজ শুক্রবার (১১ জুন) নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব মন্তব্য করেন ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বিশেষ এই ব্রিফিংয়ে কথা বলছিলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় যেতে বিএনপি নেতাকর্মীদের যুদ্ধের ডাক দেয়া হয়েছে। একটা গণতান্ত্রিক দেশে এমন ডাক ফ্যাসিবাদী মানসিকতার পরিচায়ক। গণতন্ত্রের প্রতি ন্যূনতম সম্মান থাকলে কেউ এভাবে মন্তব্য করতে পারে না। বিএনপি দেশে গণতন্ত্রও চায়, আবার জোর করে সরকারকে নামাতে চায়- এটা হাস্যকর এবং দ্বিমুখী আচরণ।

bnp logo 1

রাজনীতির মাঠে প্রতিপক্ষ-প্রতিদ্বন্দ্বী থাকবে, এটা খুবই স্বাভাবিক। কিন্তু বিএনপি তার প্রতিপক্ষকে নির্মূল করতে চায়। এজন্যই তাদের লোকজনের হাতে ঘটেছে ১৫ আগস্টের মতো নির্মম ঘটনা। এরপর ক্ষমতায় থাকাকালে তারা প্রকাশ্যে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকেও মারার পরিকল্পনা করেছে। কিন্তু সেই পরিকল্পনা কাজে লাগেনি।

শুধু রাজনৈতিক নেতাকর্মীরাই নয়, বিএনপির হাতে সাধারণ মানুষও নিরাপদ না। সেটার প্রমাণ হলো- দলটি গাড়িতে আগুন লাগিয়ে সাধারণ মানুষকে হত্যা করেছে। ক্ষমতায় থাকাকালে মানুষের সম্পদ লুণ্ঠন করেছে। এসব কারণে জনগণের মুখোমুখি হওয়ার নৈতিক বল হারিয়ে ফেলেছে তারা।