advertisement
আপনি দেখছেন

দেশের করোনা পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেও রাজশাহীর অবস্থা মোটেও ভালো নয়। প্রতিদিনই পাল্লা দিয়ে মানুষের মৃত্যুর খবর আসছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে। এ অবস্থায় সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও ৭ দিন বাড়ানো হয়েছে।

bd update 8mayকরোনাভাইরাস

ভাইরাসটির ঊর্ধ্বগতি ঠেকাতে প্রথমে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। এরপর রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয় ১১ জুন বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। নতুন ঘোষণায় এই লকডাউন চলবে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত।

চলমান লকডাউনে করোনা পরিস্থিতির কোনো উন্নতি হয়নি রাজশাহী মহানগরের। এ অবস্থায় করণীয় নির্ধারণ করতে জেলার প্রশাসন এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ গতকাল (১৬ জুন) রাতে একটি বৈঠকে বসেন। আলোচনার মাধ্যমে সেখানেই চলমান লকডাউন আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত হয়। পরে সাংবাদিকদের ডেকে বিষয়টি জানান রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশন এলাকায় গত কয়েক সপ্তাহ ধরে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ অবস্থায় সার্বিক দিক বিবেচনা করে সর্বাত্মক লকডাউন আরও ৭ দিন বাড়ানো হলো। লকডাউন চলাকালে জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা ব্যতীত সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।