advertisement
আপনি দেখছেন

সামাজিক মাধ্যমে আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ৩ সঙ্গীসহ নিখোঁজ রয়েছেন গত ৮ জুন থেকে। ঘটনাটি খুব গুরুত্বের সাথে নিয়ে দ্রুত তাকে খুঁজে বের করতে নির্দেশ দেয়ার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। দেশব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়া এই নিখোঁজের ঘটনা নিয়ে অনেকেই কথা বলতে শুরু করেছেন। এই তালিকায় এবার যুক্ত হলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর।

abu twa ha mohammad adnan asifআবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও আসিফ আকবর

গত ৮ দিন ধরে নিখোঁজ আবু ত্ব-হার সন্ধান দাবি করে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার দেয়া পোস্টটিতে আবেগঘন রেখা প্রকাশ পেয়েছে। যা এরইমধ্যে ১ লাখ ১৩ হাজার লাইক, ৮ হাজার ২০০ কমেন্ট ও ৪ হাজার ২০০ শেয়ার হয়েছে।

এর আগে আবু ত্ব-হার সন্ধান চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের সদস্য সোহরাওয়ার্দী শুভ। নিখোঁজ আদনানের রংপুরের সেন্ট্রাল রোডের পার্শ্ববর্তী জুম্মাপাড়া এলাকার পাশেই তার বাড়ি।

asif postআসিফের পোস্টটির স্থিরচিত্র

এ ছাড়া এক সময়ের দুর্দান্ত ক্রিকেটার আবু ত্বহা মুহাম্মদ আদনান রংপুরের ক্রিকেটপাড়ায় একজন ভালো খেলোয়াড় হিসেবে পরিচিতি। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে ডাক পেয়েছিলেন তিনি।

এদিকে, গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানান আবু ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার। বলেন, আমার স্বামী যদি কোনো অপরাধ করে থাকে তাহলে দেশের প্রচলিত আইনে তার বিচার করা হোক। কিন্তু সে নিখোঁজ থাকবে কেন? আমি শুধু তার সন্ধান চাই।

abu twa ha mohammad adnan 2আবু ত্ব-হা মোহাম্মদ আদনান, ফাইল ছবি

তিনি বলেন, আমার কাছে যদি তাকে আনা সম্ভব না হয়, তাহলে আমাকে তার কাছে নিয়ে যান। আমি একজন স্ত্রী হিসেবে জানি না যে, আমার স্বামী এখন কোথায়? আমি হাত জোড় করে আপনাদের কাছে মিনতি করছি, আমার স্বামীকে আপনারা ফিরিয়ে দিন। আমি এর বেশি কিছু চাই না। তাকে অনেক ভালোবাসি আমি।

আদনানের স্ত্রী বলেন, ঘটনার দিন রংপুর থেকে আমার স্বামী বগুড়ার উদ্দেশে রওনা দিয়েছিলেন। সেখানে (বগুড়া) তার একটা প্রোগ্রাম হওয়ার কথা ছিল। তবে কোনো কারণে সে প্রোগ্রাম বাতিল হওয়ায় তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। পথে মোবাইল করে আমার স্বামী আমাকে জানান, তাদের বহন করা গাড়িটি অনুসরণ করছে দুটি বাইক। এক পর্যায়ে তিনি আমাকে তার অবস্থানের গুগল ম্যাপ শেয়ার করেছিলেন। সেটা দেখে আমি বুঝতে পারি, মিরপুরে আমার বাসা থেকে মাত্র ১৭ মিনিটের দূরুত্বে আছেন তিনি। তখন রাত ২টা ৩৭ মিনিটের কাছাকাছি ছিল।

প্রসঙ্গত, গত ৮ জুন রাতে রংপুর থেকে ঢাকায় ফেরার সময় নিখোঁজ হন ৩১ বছর বয়সী এই তরুণ ইসলামী স্কলার। ওই সময় তার সফরসঙ্গী ছিলেন মো. মুহিদ ও মো. আমির। এ ছাড়া তাদের বহনকারী গাড়ির চালকসহ কাউকেই আজ পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় গত রোববার রংপুরে একটি জিডি করেন আদনানের মা।