advertisement
আপনি দেখছেন

বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী মুক্তি পেয়েছেন। সম্প্রতি হাইকোর্ট জামিন দেওয়ায় আজ শুক্রবার দুপুর ১টার দিকে কেরানীগঞ্জ কারাগার থেকে ছাড়া পান তিনি। এর আগে গত ১৬ জুন হাইকোর্টে তাকে জামিন দেন।

nipun roy freed from jailমুক্তির পর নিপুণ রায়কে শ্রদ্ধা জানান স্থানীয় নেতাকর্মীরা

তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এদিন স্থানীয় নেতাকর্মীরা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে ঢাকার বাসার উদ্দেশে রওনা হন নিপুণ রায়।

গত ২৮ মার্চ রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিপুণ রায়কে আটক করে। ওই দিন হেফাজতে ইসলাম বাংলাদেশের হরতাল চলছিল। ওই সময় একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে নিপুণ রায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন- এমন অভিযোগে তাকে আটক করা হয়। এর পর হাজারীবাগ থানায় নাশকতা ও অগ্নিসংযোগের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়।

bnp logoবিএনপির লোগো

অন্যদিকে, রাজধানীর যাত্রাবাড়ী থানায় বে-আইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে আরেকটি মামলা দায়ের করা হয় নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে। ওই মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হয়। এই দুই মামলায় তাকে রিমান্ডেও নেওয়া হয়।

প্রসঙ্গত, নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ এবং দলটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে।