advertisement
আপনি দেখছেন

এক সপ্তাহের বেশি সময় পর আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান উদ্ধার হয়েছেন। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ত্ব-হাকে দ্রুত খুঁজে বের করতে পুলিশ বাহিনীকে নির্দেশ দেন। এর পর আজ শুক্রবার দুপুরের দিকে তিনি উদ্ধার হন বলে জানা গেছে। তাকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন তার স্ত্রীর বড় ভাই মো. আবু হানিফ।

adnan tawha recoveredউদ্ধারের পর আদনান ত্ব-হা

এদিকে, উদ্ধারের পর আবু ত্ব-হাকে জিজ্ঞাসাবাদের জন্য রংপুর ডিবি অফিসে নেওয়া হয়েছে। কে বা কারা তাকে তুলে নিয়েছিল, কীভাবে নিয়েছিল- এসব বিষয় জানতে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালী থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজিব বসুনিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, আদনান ত্ব-হার ফিরে আসার বিষয়টি তারা দুপুর দেড়টার দিকে জানতে পারেন। পরে তাকে ডিবি হেফাজতে নিয়ে আসা হয়।

adnan tawha db officeউদ্ধারের পর ডিবি অফিসে নেওয়া হয় ত্ব-হাকে

তিনি বলেন, আমরা আসলে তার কাছ থেকে জানার চেষ্টা করছি যে, কে বা কারা তাকে তুলে নিয়েছিল। এই কয়দিন তিনি কোথায় ছিলেন। আমরা এসব বিষয় নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করছি। ত্ব-হার নামে কোনো মামলা নেই বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৮ জুন রংপুর থেকে ঢাকায় ফেরার পথে নিখোঁজ হন আদনান ত্ব-হা। ওই সময়ে তার সঙ্গে ছিলেন তার দুই সফরসঙ্গী এবং গাড়ির চালক। আদনানের সঙ্গে তারাও নিখোঁজ হন। ছেলের নিখোঁজের বিষয়ে ঘটনার পর দিন রংপুরে একটি জিডি করেন আদনানের মা।

অন্যদিকে, ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার স্বামীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করার পাশাপাশি পুলিশ, র‌্যাব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দেন। এ ছাড়া ফেসবুকসহ সামাজিক মাধ্যমগুলোতে এ নিয়ে ব্যাপক সরব ছিলেন আদনান ত্ব-হার অনুসারী ও সমর্থকরা।