advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৬৩ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৬৪ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ৩৯২। একই সময়ে দেশে আরো ১১ হাজার ৫২৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬।

friday update

আজ মঙ্গলবার (৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৮ হাজার ৩৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৬৩১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭ লাখ ৯৪ হাজার ১৯৩টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯৮ জন পুরুষ এবং ৬৫ জন নারী। এর মধ্যে ৫ জন বাড়িতে এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। বর্তমানে দেশে ভাইরাসটির শক্তিশালী ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে। পুরো দেশ পরিণত হয়েছে হপস্পটে।