advertisement
আপনি দেখছেন

দেশের অত্যন্ত জনপ্রিয় ইসলামি বক্তা আবদুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে ভেরিফাইড ফেসবুক পেইজে একটি স্ট্যাটাসের মাধ্যমে তিনি নিজেই এই তথ্য জানিয়েছেন। এর আগে গত ৬ জুলাই তার শরীরে করোনার জীবাণু ধরা পড়ে।

abdul hi muhammad saifullahআবদুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ

স্ট্যাটাসে তিনি বলেন, জীবনের কঠিন পরিস্থিতি পার করে আল্লাহর রহমতে অবশেষে বাসায় ফিরলাম। অসংখ্য মানুষ আমার জন্য দোয়া করেছেন। এত ভালোবাসা পেয়েছি যে, প্রতিদান কিংবা ধন্যবাদ দেওয়ার ভাষা আমার জানা নেই। বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রতি।

চলতি মাসের শুরু থেকেই জ্বর-ঠাণ্ডায় ভুগছিলেন মাওলানা সাইফুল্লাহ। ৬ জুলাই রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করালে তার শরীরে করোনা শনাক্ত হয়। ওইদিন রাত ৯টার দিকে তার দুই ভাই ডা. নুরুল্লাহ ও ডা. নিয়ামতুল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছিলেন।

মাওলানা আবদুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ রাজধানীর পল্লবীর মসজিদুল জুমা কমপ্লেক্সের খতিব। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি তুমুল জনপ্রিয়। বিশেষ করে তরুণরা ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে তার কাছে জানতে চান। এরপর লাইভে এসে তিনি সেসবের উত্তর দেওয়ার চেষ্টা করেন।

এছাড়া গৎবাঁধা বিষয় নয় বরং সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে মসজিদে খুৎবা দিয়ে আলোচনায় এসেছেন তিনি। মসজিদের মিম্বরে বসে তিনি আলোচনা করেন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দুর্নীতি থেকে শুরু করে মহাকাশে মানুষের পাড়ি দেওয়া প্রসঙ্গেও।