advertisement
আপনি দেখছেন

গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। আর উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরো ১৭৬ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ১০২ জন।

shahid ziaur rahman medical college hospitalশহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, ফাইল ছবি

আজ বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলার ডেপুটি সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সাজ্জাদ-উল-হক। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় ৫২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, গত একদিনের ব্যবধানে করোনায় মৃতরা হলেন- বগুড়ার শাজাহানপুরের খোরশেদ আলম (৫৪) এবং সদরের আমজাদ হোসেন (৮৫) ও আব্দুল হামিদ (৯০)। বাকি তিন জনের নাম পরিচয় জানাতে পারেনি তারা। এ ছাড়া উপসর্গ নিয়ে মোহাম্মদ আলী হাসপাতাল এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ১০ জনের মৃত্যু হয়েছে।

mohammad ali hospital baguraমোহাম্মদ আলী হাসপাতাল বগুড়া, ফাইল ছবি

ডা. সাজ্জাদ-উল-হক বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন এবং ২০৩টি নমুনার অ্যান্টিজেন পরীক্ষায় ৭৭ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনই আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বগুড়া সদরের সর্বোচ্চ ১০৩ রয়েছেন। এ ছাড়া শেরপুরের ১৮, কাহালুতে ১৩, সারিয়াকান্দির ১০, দুপচাঁচিয়ায় ৯, ধুনটে ৬, নন্দীগ্রামে ৫, সোনাতলায় ৪, গাবতলী ও শাজাহানপুরে ৩ জন করে এবং শিবগঞ্জে ২ জন রয়েছেন।

বগুড়া জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১৬ হাজার ৫৪৬ জন। এর মধ্যে ৪৯১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫১ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৪ জন।