advertisement
আপনি দেখছেন

একাত্তরের সকল মুক্তিযোদ্ধাকে রূপার পদক দেয়ার সুপারিশ করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। আজ রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির এক বৈঠকে এই সুপারিশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সংসদীয় কমিটির সভাপতি শাজাহান খান।

national parliament newজাতীয় সংসদ ভবন, ফাইল ছবি

মুক্তিযোদ্ধাদের স্মার্ট আইডি কার্ড দেয়ার সরকারি সিদ্ধান্তের কথা উল্লেখ করে তিনি বলেন, স্মার্ট কার্ডের সঙ্গে প্রত্যেককে রূপার মেডেল দেয়ার সুপারিশ করা হয়েছে। এখন এ বিষয়ে ব্যবস্থা নেবে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও বিষয়টি উল্লেখ করে বলা হয়, জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান স্মরণে মুক্তিযোদ্ধা নম্বর সংবলিত রূপার পদক দেয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমি বিক্রি সংক্রান্ত বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ অনুমতি নেয়ার সুপারিশ করা হয়েছে বৈঠকে।

ministry of liberation war affairs 1মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়, ফাইল ছবি

সেইসঙ্গে স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে স্থায়ী কমিটিকে যুক্ত করা এবং আগামী বৈঠকে শহর ও শহরের বাইরে নির্মাণ করা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংক্রান্ত তথ্য দেয়ার সুপারিশ করা হয়েছে।

সংসদীয় কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদ।