advertisement
আপনি দেখছেন

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করে দেওয়ার কথা জানিয়েছেন হাইকোর্ট। সেই বোর্ডে একজন অবসরপ্রাপ্ত বিচারপতি, চার্টার্ড অ্যাকাউনটেন্ট এবং সচিবকে রাখার কথা। তবে বোর্ড কেমন হবে, সে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। আগামীকাল বুধবার (১৩ অক্টোবর) এ ব্যাপারে আদেশ দেবেন হাইকোর্ট।

bangladesh high court new 2019হাইকোর্ট

আজ মঙ্গলবার এসব কথা জানিয়েছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ। এ সংক্রান্ত একটি রিটের প্রেক্ষিতে শুনানি শেষে এই তথ্য জানানো হয়েছে। রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেন, আদালত কর্তৃক যে কমিটি গঠন করে দেওয়ার কথা রয়েছে, সেই কমিটিই ইভ্যালির সার্বিক কার্যক্রম পরিচালনা করবেন।

এর আগে গতকাল ১১ অক্টোবর ইভ্যালির সব ধরনের নথিপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী নথিপত্র আদালতে দাখিল করেছে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস। তারও আগে গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির কোনো প্রপার্টি বা সম্পত্তি বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট।

ইভ্যালির বিরুদ্ধে গত প্রায় দুই মাস ধরে একের পর এক প্রতারণার অভিযোগ আসতে থাকে। আগাম অর্থ পরিশোধ করে পণ্যের অর্ডার দেওয়ার পর দিন-মাস কেটে যায়, কিন্তু পণ্য বুঝিয়ে দেওয়া হয় না। এই অভিযোগে ইতোমধ্যে একাধিক মামলা হয়েছে। প্রতিষ্ঠানটির দুই শীর্ষ কর্মকর্তা বর্তমানে কারাগারে রয়েছেন।