advertisement
আপনি দেখছেন

বিএনপির মধ্যে গণতন্ত্র নেই বলে মন্তব্য করেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জবাবে ‘তার কথায় ঘোড়াও হাসে’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক দলের বর্ধিত সভায় এ মন্তব্য করেন তিনি।

obaidul quader mirza fakhrulওবায়দুল কাদের ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ছবি

আওয়ামী লীগ নেতাদের ‘কেবল মুখেই গণতন্ত্র’ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তারা গণতন্ত্রে বিশ্বাস করেন না, তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। গণতন্ত্রের কথা বলার সময় তাদের লজ্জা হওয়া উচিত। গণতন্ত্র মানে বেগম খালেদা জিয়া, তাকে মিথ্যা মামলায় আটকে রেখেছে সরকার।

সরকারি দলের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালে দেশে নির্বাচন হয়নি, মানুষকে ভোট দিতে দেয়া হয়নি। তারা আগের রাতে ভোট চুরি করে, ১৫৪ জনকে বিনা ভোটে নির্বাচিত করে, অস্ত্রের জোরে ক্ষমতায় বসে আছে। গত ১২ বছর ধরে দেশবাসীর ওপর অত্যাচার করছে তারা।

al bnp logo newআওয়ামী লীগ ও বিএনপির দলীয় পতাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, মানুষের আশা-আকাঙ্ক্ষা নষ্ট করে দিয়েছে এই সরকার। নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে, যাতে মানুষ নিজের ভোট নিজেই দিতে পারে।

সার্চ কমিটি নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, সত্যি বলায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে মানসিক রোগী বানিয়েছে মন্ত্রীরা। আসলে ক্ষমতাসীনরাই হচ্ছে মানসিক রোগী। ঘর থেকে তারা বের হয় না। জনগণের কাছে আসেন, পালানোর পথ পাবেন না।

কৃষক দলের বর্ধিত সভার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হাসান জাফির। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।